রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে এক বছরের শিশুসহ ডেঙ্গুতে আক্রান্ত আরো ১৯, হাসপাতালে ভর্তি ৩২ জন

চাঁপাইনবাবগঞ্জে এক বছরের শিশুসহ ডেঙ্গুতে আক্রান্ত আরো ১৯, হাসপাতালে ভর্তি ৩২ জন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কালুপুর এলাকার এক বছরের এক শিশুসহ গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৯ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন।
অন্যদের মধ্যে একজনের বাড়ি শিবগঞ্জ উপজেলার সাহাপাড়া, একজনের গোলাপের হাট, একজনের শ্যামপুর, একজনের হাজারবিঘি, একজনের রানীহাটি, একজনের নাককাটিতলা, একজনের বামনগাঁ, একজনের সদর উপজেলার ভাগ্যবানপুর, একজনের নামোশংকরবাটী এবং দুজনের বাড়ি দেবীনগর। এরা সবাই ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে শনাক্ত হয়েছেন।
এছাড়া শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনাক্ত হয়েছেন পাঁচজন। তাদের মধ্যে একজনের বাড়ি উপজেলার কিরণগঞ্জ, একজনের হরিপুর কানসাট, একজনের শ্যামপুর, একজনের টিকোস কানসাট, একজনের চরপাঁকা কদমতলা। এছাড়া ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনাক্ত হয়েছেন পোলাডাঙ্গা গ্রামের একজন ও নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনাক্ত হয়েছেন পণ্ডিতপুর গ্রামের একজন।
বর্তমানে জেলায় তিন শিশুসহ ডেঙ্গু রোগী ভর্তি আছেন ৩২ জন। তাদের মধ্যে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে বিভিন্ন বয়সের ১২ জন পুরুষ ও ১১ নারীসহ ২৩ জন, শিবগঞ্জে ৪ নারী ও ৩ জন পুরুষসহ ৭ জন এবং ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন পুরুষ রোগী ভর্তি অছেন।
অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ১৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।
সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে রবিবার পর্যন্ত জেলায় ডেঙ্গুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮৪ জন। এ পর্যন্ত ছাড়পত্র দেয়া হয়েছে ৫৫২ জনকে। ছাড়পত্রপ্রাপ্তদের মধ্যে ৪২৩ জন পুরুষ এবং ১২৯ জন নারী রয়েছেন।
রবিবার সিভিল সার্জন অফিসের প্রতিদিনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com